ইতালি ফেরত ১৪২ জনের শরীরে করোনাভাইরাসের লক্ষণ নেই : আইইডিসিআর

ইতালি ফেরত বাংলাদেশীদের শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রাথমিক পরীক্ষা নিরীক্ষায় ১৪২ জনের শরীরে কোন ভাইরাসের সন্ধান পাওয়া যায়নি।

শনিবার রাজধানীর মহাখালীতে আইইডিসিআর-এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। এসময় তিনি বলেন, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজনই সুস্থ হয়ে গেছেন। এরই মধ্যে একজন বাড়ি ফিরে গেছেন। আরেকজন সুস্থ হলেও এখনও হাসপাতালে আছেন। তৃতীয় জনের প্রথম রক্ত পরীক্ষায় নেগেটিভ এসেছে। এখন বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী দ্বিতীয়বার তাকে পরীক্ষা করা হবে।

এদিকে শনিবার সকালে ইতালি থেকে দেশে ফেরা ১৪২ জনের ব্যাপারে ডা. মীরজাদী বলেন, আশকোনা হজ ক্যাম্পে ইতালি ফেরত সবাইকে কোয়ারেন্টাইন করা হয়েছে। এখন পর্যন্ত প্রাথমিক পরীক্ষা নিরীক্ষায় তাদের শরীরে করোনাভাইরাসের আলামত পাওয়া যায়নি।

এসময় তিনি বলেন, আমরা সকল প্রবাসীকে অনুরোধ জানাচ্ছি যে, আপনারা এরকম ভয়াবহ পরিস্থিতিতে কেউ দেশে ফিরবেন না। এব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনাও চলছে।

এছাড়া আইইডিসিআর পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় ২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে তাদের কারও শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

 

টাইমস/এসএন

 

Share this news on: