করোনা: যশোর পৌর শহরের রাস্তায় ছিটানো হচ্ছে জীবাণুনাশক স্প্রে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে যশোর পৌর এলাকার সব রাস্তায় জীবাণুনাশক স্প্রে করছে পৌরসভা কর্তৃপক্ষ। পৌর এলাকার ২৩০ কিলোমিটার সড়কে ধাপে ধাপে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

শুক্রবার পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু এ তথ্য জানিয়েছেন। তিন দিন ধরে চলা এ কার্যক্রম সংকট শেষ না হওয়া পর্যন্ত চলবে।

পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার বলেন, নাগরিকদের নিরাপত্তার স্বার্থে আমরা গত ২৫ মার্চ থেকে শহরের সড়কে জীবাণুনাশক স্প্রে শুরু করেছি। এর সঙ্গে হাসপাতাল ও ক্লিনিকগুলোতেও জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। সেইসঙ্গে সব নাগরিককে ঘরে থাকার জন্য আহ্বান জানাচ্ছি।

এদিকে, সরকার ঘোষিত ছুটির কারণে সড়কে মানুষের চলাচাল একেবারে নেই বললেই চলে। বন্ধ রয়েছে দোকানপাট। হোম কোয়ারেন্টাইন নিশ্চিত এবং বাইরের মানুষের চলাচল বন্ধ করতে সকাল থেকেই সেনা ও পুলিশ সদস্যদের নিয়ে অভিযান চালিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। অভিযানকালে তারা সরকারি নির্দেশনাগুলোও প্রচার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বলেন, সকাল থেকে পাঁচ-ছয়টি ইউনিয়নের বাজার ও মোড়ে অভিযান চালিয়েছি। এ সময় নিত্যপণ্য এবং ওষুধের দোকান বাদে সব দোকান বন্ধ রাখতে প্রচারণা চালানো হয়েছে। যারা বাইরে ছিলেন তাদের ঘরে যেতে অনুরোধ জানানো হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: