বৃত্তির টাকায় মিজানুরের পাঠানো কিট স্বাস্থ্য বিভাগে হস্তান্তর

করোনাভাইরাস পরীক্ষা করতে চীন থেকে বাংলাদেশি এক শিক্ষার্থীর পাঠানো একশ’ কিটসহ প্রয়োজনীয় এসিড ও ড্রপ জয়পুরহাট স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক শুক্রবার সকালে সিভিল সার্জন ডা. মো. সেলিম মিঞার হাতে করোনা পরীক্ষার এসব সামগ্রী তুলে দেন।

এ সময় জেলা পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক ডা. জোবায়ের গালীব, জেলা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সরদার রাশেদ মোবারকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

চীন থেকে এসব কিট পাঠানো শিক্ষার্থীর নাম মিজানুর রহমান সরকার। তিনি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর সরকারপাড়ার আবু জাফর সরকারের ছেলে। মিজানুর বর্তমানে চীনের নানথোং সায়েন্স এন্ড টেকনোলজি কলেজে বিএসসি ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়ছেন।

মিজানুর রহমান ২০ মার্চ তার ফেসবুক আইডিতে এক স্ট্যাটাস দিয়ে জয়পুরহাটে করোনাভাইরাস পরীক্ষার জন্য কিট পাঠানোর ইচ্ছা প্রকাশ করেন এবং এ ব্যাপারে দায়িত্বশীল ব্যক্তিদের দৃষ্টি আকর্ষণ করেন। বিষয়টি জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির নজরে আসে। তিনি মিজানুরের সঙ্গে যোগাযোগ করলে মিজানুর নিজের বৃত্তির টাকায় কিট কিনে দেশে পাঠান।

বৃহস্পতিবার সকালে ইউএস বাংলার ফ্লাইটে আসা মিজানুরের পাঠানো কিটগুলো আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির কাছে হস্তান্তর করেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইউএস বাংলার প্রতিনিধি।

এমপি বলেন, আমি শুধু কিটগুলোর বাহক। কিটগুলো যাতে প্রকৃত রোগীদের জন্য সঠিকভাবে ব্যবহার করা হয়, সেজন্য স্বাস্থ্য বিভাগকে বলা হয়েছে।

সিভিল সার্জন ডা. মো. সেলিম মিঞা বলেন, চীন থেকে পাঠানো করোনা পরীক্ষার কিট, প্রয়োজনীয় এসিড ড্রপ হাতে পেয়ে আইইডিসিআর এর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সেখান থেকে সম্মতিপত্র পাওয়ার পর কিটগুলো দিয়ে পরীক্ষা শুরু করা হবে।

 

টাইমস/জিএস

Share this news on:

সর্বশেষ