পিরোজপুরে করোনার ‍উপসর্গ নিয়ে স্কুল ছাত্রের মৃত্যু : গ্রাম লকডাউন

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় করোনার উপসর্গ  নিয়ে (সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট) সবুজ হাওলাদার নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে দক্ষিণ ধাওয়া গ্রামের নিজ বাড়িতে ওই ছাত্র মারা যায়। সে ওই গ্রামের আজিজ হাওলাদারের ছেলে ও দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার ফলপ্রার্থী।

এ ঘটনার পরে উপজেলা প্রশাসন মৃত সবুজ হাওলাদারের বাড়িসহ তার আশেপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন ও দক্ষিণ ধাওয়া গ্রামকে কোয়ারেন্টাইন ঘোষণা করে।

এদিকে মৃত স্কুলছাত্রের পরিবার সূত্রে জানা গেছে, সবুজ হাওলাদার গত চার পাঁচ দিন ধরে জ্বর-সর্দি-কাশি ও গলা ব্যথায় ভুগছিল। সকালে মোবাইল ফোনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সঙ্গে তার পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তাকে হাসপাতালে নিয়ে যেতে বলা হয়। তবে চিকিৎসকরা ওই স্কুলছাত্রকে বাড়িতে রেখেই চিকিৎসার ব্যবস্থা করে। পরে মঙ্গলবার দুপুরে ওই স্কুলছাত্র মারা যায়।

এ ব্যাপারে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম বলেন, সবুজের মৃত্যুর খবর পেয়ে ইউএনও মো. নাজমুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলামসহ আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। ওই গ্রাম কোয়ারেন্টাইন করা হয়েছে।

এ ব্যাপারে ইউএনও মো. নাজমুল আলম বলেন, মৃত স্কুলছাত্র সবুজের বাড়ি ও তার আশপাশের বাড়িগুলো লকডাউন করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণে তার মৃত্যু হয়েছে কিনা পরীক্ষার জন্য আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on:

সর্বশেষ