যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪০ হাজার মানুষের প্রাণহানির আশঙ্কা: হোয়াইট হাউজ

মহামারী করোনাভাইরাসের প্রকোপে কাঁপছে যুক্তরাষ্ট্র। এরই মধ্যে দেশটিতে মৃতের সংখ্যা ৪ হাজার পেরিয়ে গেছে। এছাড়া আক্রান্তের হিসেবে সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। এমন পরিস্থিতিতে আরও ভয়ঙ্কর তথ্য দিল খোদ হোয়াইট হাউজ। মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় সূত্র জানিয়েছে, করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪০ হাজার মানুষের প্রাণহানির সম্ভাবনা রয়েছে।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এপ্রিল মাসের প্রথম দুই সপ্তাহকে ‘কঠিন পরিস্থিতি’ উল্লেখ করে দেশবাসীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন। হোয়াইট হাউজের এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

এর আগে হোয়াইট হাউজের অপর এক বিফ্রিংয়ে যুক্তরাষ্ট্রের করোনা টাস্কফোর্সের কর্মকর্তা ডা. ডেবোরা ব্রিক্স ও এ্যান্টনি ফাউসি জানান, এপ্রিলের প্রথম দুই সপ্তাহে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪০ হাজার মানুষ করোনায় প্রাণ হারাবে। পরিস্থিতি মোকাবিলায় নাগরিকদের একে অন্যের সঙ্গে দূরত্ব বজায় রাখার বিকল্প নেই।

ডা. ডেবোরা ব্রিক্স আরও বলেন, যদি সামাজিক দূরত্ব ও সতর্কতা সঠিক ভাবে মান্য করা না হয়, তবে মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়াতে পারে।

এরপরই হোয়াইট হাউজের ব্রিফিং রুমে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমি চাই প্রত্যেক মার্কিন নাগরিক কঠিন সময়ের জন্য প্রস্তুত থাকুক। আগামি দুই সপ্তাহ আমাদের জন্য কঠিন পরিস্থিতি অপেক্ষা করছে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: