করোনা: অসহায় মানুষের পাশে অপু, আলোচনা-সমালোচনায় যা বললেন

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। সম্প্রতি প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। তবে এই কাজে অনেকেই অপুর প্রশংসা করলেও আবারও অনেকেই করেছেন নায়িকার সমালোচনা।

করোনার প্রকোপ ঠেকাতে সরকারের সাধারণ ছুটির ঘোষণায় সবাই যখন গৃহবন্দী, ঠিক তখনই অপুর মাথায় আসে অসহায় মানুষদের কথা। ভাবতে থাকেন, কীভাবে চলবে এসব পরিবার। তখনই তিনি ঘরে বসে না থেকে অসহায় খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়িয়েছেন।

অপু দেশের অসহায় মানুষদের খাবার ও করোনা প্রতিরোধের সরঞ্জামাদি বিতরণ করেছেন। তবে তার এই মানবিক উদ্যোগ অনেকের কাছে প্রশংসিত হলেও কিছু মানুষ এর সমালোচনাও করেছেন। বলেছেন, অপু বিশ্বাসসহ অনেক তারকাই লোক দেখানোর জন্য এসব করছে।

এবার সমালোচকদের এসব কথা কড়া জবাব দিয়েছেন অপু বিশ্বাস। বাংলাদেশ টাইমস প্রতিনিধির কাছে এই প্রসঙ্গে অপু বলেছেন, আমি আমার দায়বোধ থেকে মানুষের পাশে দাঁড়িয়েছি। এটা আমি তো জানি। আমাকে সবাই প্রশংসা করছেন। অনেকে আমাকে দেখে উৎসাহিত হয়েছেন। অনেক তারকারাও মানুষের পাশে দাঁড়াচ্ছেন এখন। এটাই বড় কথা।

তবে যারা সমালোচনা করছেন তাদের মানসিকতার সমস্যা আছে। তারা নিজেরা হতাশাগ্রস্ত। অন্যের পাশে দাঁড়াতে পারে না। তাই কেউ কিছু করলে সেটাতে বিব্রত হয়ে এসব বলে। তাদের নিয়ে আসলেই ভাবার-বলার কিছুই নেই।

অপু আরও বলেন, আমি একটি ভালো কাজ করার চেষ্টা করেছি। তাই সেই কাজটি সবার সঙ্গে শেয়ার করেছি। ভাল কাজ সবার মধ্যে ছড়িয়ে দিতে হয়। এতে দোষের কিছু নেই। কিন্তু এখনতো সিস্টেম পুরাই বদলে গেছে। ভালো কাজ কেউ দেখে না, মন্দ কাজগুলোর প্রচার হয় বেশি। অনেকে আবার মন্দ কাজ করে বাহবাও পান এখন।

প্রসঙ্গত, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ জনে। আর গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে কেউ মারা যায়নি। তাই মৃতের সংখ্যা দাঁড়িয়ে আছে ৬ জনে।

 

অসহায় মানুষদের পাশে অপু, দেখুন ভিডিও

 

টাইমস/জেকে

Share this news on:

সর্বশেষ