নেত্রকোনা লকডাউন ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে এবার নেত্রকোনা জেলাকেও লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। সোমবার জেলা প্রশাসক মইনউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সকাল ৯টায় প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে এক সভায় জেলাকে ‘লকডাউন’ করার সিদ্ধান্ত হয়। সকাল ১০টা থেকে জেলা লকডাউন করা হলো। এর মাধ্যমে জেলায় প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। তবে জরুরি সেবাসমূহ এই ঘোষণার আওতার বাইরে থাকবে।

এ নিয়ে জেলা প্রশাসক একটি বিজ্ঞপ্তি জারি করেছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক অথবা মহাসড়ক এবং নৌপথে অন্য কোনো জেলা থেকে নেত্রকোনা জেলায় কেউ প্রবেশ কিংবা এই জেলা থেকে কেউ প্রস্থান করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, কৃষিকাজে নিয়োজিত সেবা, জ্বালানি, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে।

জেলার সিভিল সার্জন তাজুল ইসলাম বলেন, জেলায় ১৬৬ জনের নমুনা পরীক্ষা করে চার জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজন নার্স, একজন নারী পোশাক কর্মী ও একজন উন্নয়ন কর্মী রয়েছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: