সিলেটে চিকিৎসাধীন প্রসূতি নারী করোনায় আক্রান্ত

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে চিকিৎসাধীন এক প্রসূতি নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তার বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলার বেড়িগাও এলাকায়। ওই নারীর স্বামী ১০ দিন আগে নারায়ণগঞ্জের গার্মেন্টস থেকে গ্রামের বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলায় ফেরেন।

সূত্র জানায়, গত বুধবার অন্তঃসত্ত্বা ওই নারী সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হন। ওইদিনই তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তখন তার সর্দি-জ্বর ও কাশি ছিল। শুক্রবার সিজারিয়ান অপারেশনে সন্তান জন্মদানের পর ওই নারীর শরীরে করোনাভাইরাসের উপসর্গ পাওয়া যায়। তখন তার শরীরের নমুনা নিয়ে রোববার ওসমানী মেডিকেল কলেজে পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফলে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। সোমবার সকালে ওই নারীকে ওসমানী মেডিকেল কলেজ থেকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে পাঠানো হয়।

শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র বলেন, সোমবার সকাল ৯টায় করোনা আক্রান্ত ওই নারীকে আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়।

হিমাংশু লাল রায় জানান, আক্রান্ত ওই নারীর সংস্পর্শে আসা সুনামগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক-নার্স, তাকে সিলেটে নিয়ে আসা গাড়ির চালক, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক-নার্সসহ সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: