ত্রাণ বিতরণে অনিয়ম করলে আগে শাস্তি পরে তদন্ত: এলজিআরডি মন্ত্রী

সরকারের দেয়া ত্রাণ সামগ্রী বিতরণে অনিয়মকারীদের প্রতি কঠোর হুশিয়ারি দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেছেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সরকারের ত্রাণ সামগ্রী বিতরণে কেউ অনিয়ম করলে আগে তাকে শাস্তি দিয়ে পরে এ ঘটনার তদন্ত করা হবে।

সোমবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দুর্নীতির বিরুদ্ধ সরকার কঠোর অবস্থানে রয়েছে। অনিয়ম দুর্নীতি রোধে এরই মধ্যে সবাইকে সরকারের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে। কিন্তু আমরা লক্ষ্য করছি, ত্রাণ সামগ্রী বিতরণে এক ধরণের অসাধু মানুষ অনিয়ম করছেন। তাদের কোনো ধরণের ছাড় দেয়া হবে না।

তাজুল ইসলাম আরও বলেন, কোনো এলাকায় যদি ত্রাণ বিতরণে কোনো অনিয়ম বা দুর্নীতি হয়, তাহলে সংশ্লিষ্ট জেলা প্রশাসক, ইউএনও অথবা এসি ল্যান্ডের কাছে অভিযোগ করুন। অভিযোগে ভিত্তিতে সঙ্গে সঙ্গে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এসময় স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, দেশে এখন দুর্যোগ চলছে। এই সময় আপনারা সাধারণ অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ান। সরকারের সহায়তা তাদের কাছে পৌঁছে দিন।

প্রসঙ্গত, সম্প্রতি ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন স্থানে আরও ২ ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরই মধ্যে এ সংক্রান্ত পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: