৬১ জেলায় করোনা রোগী শনাক্ত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস বাংলাদেশের ৬৪ জেলার ৬১টিতে শনাক্ত হয়েছে। এখনও তিন জেলায় করোনা হানা দিতে পারেনি। করোনমুক্ত তিন জেলা হচ্ছে রাঙামাটি, খাগড়াছড়ি এবং সাতক্ষীরা।

শনিবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে দেশের ৬০ জেলায় করোনা রোগী শনাক্তের তথ্য জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তবে শুক্রবার ঝিনাইদহ জেলায় দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছে বলে শনিবার সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. সেলিনা বেগম। তাই এ পর্যন্ত দেশের ৬১ জেলায় করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, আমাদের এখন আক্রান্ত জেলা ৬০। নতুনভাবে আক্রান্ত হয়েছে ভোলা ও নাটোর। এখন আমাদের শুধু চারটি জেলা বাদ আছে। সেটি হলো রাঙামাটি, খাগড়াছড়ি, ঝিনাইদহ ও সাতক্ষীরা। এই চার জেলা বাদে সারাদেশের সবগুলো জেলা করোনা রোগী শনাক্ত হয়েছে।

এদিকে ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ১৯ জনের নমুনার ফলাফল পাঠানো হয়েছে। এর মধ্যে দুইজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে রয়েছেন জেলা শহরের পাগলাকানাই সড়ক এলাকার একজন স্কুল শিক্ষিকা। তিনি চারদিন আগে ঢাকা থেকে বাড়ি ফিরেছেন। অপরজন কালীগঞ্জ উপজেলার মোল্লাডাঙ্গা গ্রামের একজন দিনমজুর। তিনি ফরিদপুর জেলার ভাঙ্গায় শ্রমিকের কাজ করতেন।

ঝিনাইদহে প্রথমবারের মতো দুইজনের করোনা শনাক্ত

 

টাইমস/এইচইউ

Share this news on: