ধেঁয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ : সারাদেশে বৃষ্টি

একে তো দেশে চলছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন শত শত মানুষ। এর ওপর ধেঁয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’। ঘুর্ণিঝড়ের প্রভাবে এরই মধ্যে দেশের অধিকাংশ এলাকায় দিনভর গুড়িগুড়ি বৃষ্টি শুরু হয়েছে। সেই সঙ্গে দমকা হাওয়াও বইছে দেশের বিভিন্ন এলাকায়।

জানা গেছে, আগামীকাল শনিবার নাগাদ দেশের উপকূলবর্তী গভীর বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ আরও শক্তিশালী হয়ে আঘাত হানতে পারে।

আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে জানিয়েছে, বৃহস্পতিবার থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। এছাড়া দেশের অন্যান্য অঞ্চলেও বৃষ্টি হচ্ছে। শুক্রবার সারাদিনই বৃষ্টি অব্যাহত রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, শুক্রবার বৃষ্টি আরও বাড়তে পারে। শনিবারের মধ্যে আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। ওই নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ সৃষ্টি হতে পারে।

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে ৫ থেকে ৭ মে বাংলাদেশের চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে স্বাভাবিকের চেয়ে জোয়ারের পানি বেশি উচু হতে পারে।

এদিকে ভারতীয় আবহাওয়াবিদরা জানিয়েছে, মে মাসের প্রথম সপ্তাহে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় আম্ফান আঘাত হানবে। তবে ঘূর্ণিঝড়টি ঠিক কোন দেশের উপকূলে আঘাত হানবে তা এখনো নিশ্চিত নই।

 

টাইমস/এসএন

Share this news on: