বাংলাদেশে বাকস্বাধীনতা নিশ্চিত করতে সাত রাষ্ট্রদূতের টুইট

বাংলাদেশে বাকস্বাধীনতা নিশ্চিতের ওপর জোর দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত সাতটি দেশের রাষ্ট্রদূত টুইট করেছেন। পৃথক পৃথক টুইটার পোস্টে তারা বলেছেন, বাংলাদেশে সাংবাদিকদের মুখ বন্ধ করে রাখার চেষ্টা অব্যাহত রাখলে তার ফলাফল ভালো হবে না।

বাংলাদেশে বাকস্বাধীনতা নিশ্চিত করার পক্ষে জোর দিয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার তার টুইটার পোস্টে লিখেছেন, ‘সঠিকভাবে জনস্বাস্থ্য রক্ষায় মুক্ত ও স্বাধীন মিডিয়া নির্ভরযোগ্য ও বাস্তবভিত্তিক তথ্য পরিবেশন করতে পারে, সেটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোভিড-১৯ মহামারীর সময়ে বাকস্বাধীনতা সমুন্নত রাখা এবং সাংবাদিকদের ঠিকমতো কাজ করতে দেয়া অত্যন্ত জরুরি।’

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনসে তেরিঙ্ক তার টুইট বার্তায় বলেছেন, এই সমস্যাসংকুল সময়ে বাকস্বাধীনতা অন্য যেকোনও সময়ের চেয়ে গুরুত্বপূর্ণ। ফেইক নিউজ একটি বড় ধরনের সমস্যা হলেও সাংবাদিকদের স্বাধীন ও মুক্তভাবে তাদের কাজ করতে দিতে হবে।

যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট ডিকসন লিখেছেন, জনস্বাস্থ্য রক্ষার জন্য নির্ভরযোগ্য ও তথ্যভিত্তিক সংবাদ প্রয়োজন।

বাংলাদেশে বাকস্বাধীনতা নিশ্চিত করার ওপর জোর দিয়ে টুইটারে পোস্ট করেছেন- যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার, ইইউ’র রাষ্ট্রদূত রেনসে তেরিঙ্ক, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভেরওয়েজ, যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট ডিকসন, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, সুইডেনের রাষ্ট্রদূত শার্লোট স্লাইটার ও ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসন।

 

টাইমস/এসএন

Share this news on: