কেনিয়ায় জঙ্গি হামলায় নিহত ১৫

কেনিয়ার রাজধানী নাইরোবিতে বিলাসবহুল হোটেল দুসিতে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত আরও অনেককে হাসপাতালে নেওয়া হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার দেশটির স্থানীয় সময় ৩টার দিকে এ ঘটনা ঘটে। ইতিমধ্যে এই হামলার দায় স্বীকার করেছে সোমালিয়া ভিত্তিক জঙ্গি সংগঠন আল-শাবাব। খবর রয়টার্স।

স্থানীয় এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। বন্দুকধারীরা হোটেলের লবিতে ঢোকার আগে কার পার্কিংয়ে রাখা গাড়িতে হামলা চালায়। এক হামলাকারী আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওয়েস্টল্যান্ডস জেলার একটি ভবন থেকে গোলাগুলি এবং বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ওই ভবনটি দুসিত হোটেল এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয় হিসেবে ব্যবহৃত হচ্ছে।

হামলার পরপরই দেশটির সেনা, পুলিশসহ বেশ কয়েকটি বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে পুরো এলাকা ঘিরে ফেলে। সেনাবাহিনীর সশস্ত্র দল এবং অন্যান্য বাহিনীর সশস্ত্র সদস্যরা হোটেলে প্রবেশ করে এবং প্রাণ নিয়ে ছুটতে থাকা হতভম্ব কর্মীদের ঘিরে ধরে নিরাপদ আশ্রয়ে নিয়েছেন এবং তা অব্যাহত আছে বলে জানিয়েছেন ‍পুলিশের এক মুখপাত্র।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on:

সর্বশেষ