ব্যাংকের গাড়ি থেকে ৮০ লাখ টাকা হাওয়া!

রাজধানীর পুরান ঢাকায় বিভিন্ন শাখা থেকে উত্তোলন করা ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার একটি বস্তা গাড়ি থেকে খোয়া গেছে। রোববার প্রকাশ্য দিবালোকে ঘটে যাওয়া ওই চাঞ্চল্যকর ঘটনায় রাজধানীর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

ওই মামলায় চারজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- ব্যাংকের টাকা বহনকারী গাড়ির দায়িত্বে থাকা ন্যাশনাল ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, গাড়িচালক ও দুজন নিরাপত্তাকর্মী।

এ বিষয়ে ঢাকার কোতোয়ালি থানার ওসি মিজানুর রহমান জানান, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তা দুজন সশস্ত্র নিরাপত্তাকর্মীকে নিয়ে পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে টাকা সংগ্রহ করেন। পরে তিনি সংগ্রহকৃত টাকা নিয়ে গাড়িতে করে মতিঝিলে ন্যাশনাল ব্যাংকের প্রধান কার্যালয়ের দিকে রওনা করেন। পথিমধ্যে পুরান ঢাকার বাবুবাজারে পৌঁছানোর পরই গাড়িতে থাকা নিরাপত্তাকর্মীরা চিৎকার করে বলেন, টাকার একটি বস্তা পাওয়া যাচ্ছে না। তাতে ৮০ লাখ টাকা ছিল।

ওসি মিজানুর রহমান বলেন, পরে এ নিয়ে ন্যাশনাল ব্যাংকের প্রধান কার্যালয় কোতোয়ালি থানায় অভিযোগ করে। ওই অভিযোগের ভিত্তিতে টাকা বহনকারী গাড়িতে থাকা ব্যাংক কর্মকর্তাসহ চারজনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। ঘটনাটি আপাতত রহস্যজনক মনে হচ্ছে। আটকদের বিশদভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) নূর আলম বলেন, ওই ঘটনায় রাতেই ন্যাশনাল ব্যাংকের দিলকুশা শাখার সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হাবিবুর রহমান বাদী হয়ে থানায় একটি মামলা করেন। মামলায় আটক চারজনকে আসামি না করলেও সন্দেহভাজন হিসেবে দেখানো হয়েছে। সন্দেহভাজন এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। ঘটনা রহস্যজনক মনে হচ্ছে।

 

টাইমস/এসএন

Share this news on: