সিলেটে আইসোলেশনে নারীর মৃত্যু, আইসিইউতে আক্রান্ত চিকিৎসক

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে এক নারীর মৃত্যু হয়েছে। রোববার রাতে হাসপাতালে তিনি মারা যান। তার বাড়ি সুনামগঞ্জ জেলায়।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডিন স্ত্রীরোগ বিশেষজ্ঞ অধ্যাপক দিলীপ কুমার ভৌমিককে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় করোনা আইসোলেশন সেন্টারের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র বলেন, করোনার উপসর্গ নিয়ে রোববার সন্ধ্যায় যক্ষ্মা রোগে আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। তার কাশি এবং শ্বাসকষ্ট ছিল। তাই তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও জানান, করোনাভাইরাসে আক্রান্ত অধ্যাপক ডা. দিলীপ কুমার ভৌমিকের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রোববার তাকে শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে যাওয়া হয়। তার অতিরিক্ত শ্বাসকষ্ট দেখা দিয়েছে।

গত ৪ মে সিলেটের প্রখ্যাত স্ত্রী রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দিলীপ কুমার ভৌমিকের করোনা শনাক্ত হয়। প্রথম দিকে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। তবে রোববার তার শারীরিক অবস্থার অবনতি হলে সন্ধ্যার দিকে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে ওই হাসপাতালের আইসিইউতে নেয়া হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: