করোনাভাইরাসেও আক্রান্ত ছিলেন ড. আনিসুজ্জামান

নানা স্বাস্থ্য জটিলতার পাশাপাশি করোনাভাইরাস পজিটিভ ছিলেন সদ্য প্রয়াত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। বৃহস্পতিবার বিকালে তার মৃত্যুর পর নমুনা পরীক্ষায় এই ফল পাওয়া গেছে। তার ছেলে আনন্দ জামানকে উদ্ধৃত করে এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে জানান, ড. আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান তাকে জানিয়েছেন, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে একবার তার বাবার শরীর থেকে করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়। পরে মৃত্যুর পর আরও একবার নমুনা সংগ্রহ করেন চিকিৎসকরা। পরীক্ষার পর রাত সাড়ে ৯টায় তাকে জানানো হয়েছে ড. আনিসুজ্জামান কোভিড-১৯ পজিটিভ ছিলেন। বিষয়টি প্রধানমন্ত্রীকে অবগত করানোর জন্য তাকে (বিপ্লব বড়ুয়া) ফোন দিয়েছিলেন আনন্দ।

জানা গেছে, বাংলা ভাষা ও সাহিত্যের শিক্ষক, গবেষক ড. আনিসুজ্জামান হৃদরোগ, কিডনি ও ফুসফুসে জটিলতা, পারকিনসন্স ডিজিজ এবং প্রোস্টেটের সমস্যা ভুগছিলেন। শেষ দিকে তার রক্তে ইনফেকশনও দেখা দিয়েছিল। বৃহস্পতিবার বিকাল ৪টা ৫৫ মিনিটে সিএমএইচে তার মৃত্যু হয়।

শুক্রবার সকাল সাড়ে দশটায় রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে প্রয়াত শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানকে। তার দাফন প্রক্রিয়া সম্পন্ন করবে আল মারকাজুল ইসলাম। করোনায় মৃতদের যে প্রক্রিয়ায় দাফন করা হয় তা সবগুলো মেনেই সর্বজন শ্রদ্ধেয় এ শিক্ষককে শেষ বিদায় জানানো হবে।

 

টাইমস/জিএস

Share this news on: