কোটিপতি কৃষকলীগ নেতা পেলেন ২৫০০ টাকার সরকারি সহায়তা!

করোনাভাইরাস পরিস্থিতিতে হতদরিদ্রদের ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আড়াই হাজার টাকা করে দিয়েছেন সেই টাকা পেয়েছেন রাজশাহী মহানগর কৃষকলীগের এক নেতা। এই নেতা শহরের একজন কোটিপতি ব্যক্তি হিসেবে পরিচিত।

বিষয়টি জানাজানি হওয়ার পর তিনি এখন বলছেন, ঈদের পরে এই টাকা তুলে তিনি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ফেরত পাঠাবেন।

এই নেতার নাম মুর্শিদ কামাল রানা। তিনি রাজশাহী মহানগরীর ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এবং রাজশাহী মহানগর কৃষক লীগের সহসভাপতি।

জানা গেছে, রাজশাহী নগরীর লক্ষ্মীপুরে ‘সরকার প্লাজা' নামে মুর্শিদ কামাল রানার একটি পাঁচতলা ভবন রয়েছে। সেই ভবনের মার্কেট থেকেই তিনি মাসে লাখ টাকা ভাড়া পান। এছাড়া তার ঠিকাদারি ব্যবসাও রয়েছে।

রাজশাহী মহানগর কৃষকলীগের সভাপতি রহমতুল্লাহ সেলিম সাংবাদিকদের বলেন, মুর্শিদ কামাল রানা তার কমিটির পাঁচ নম্বর সহসভাপতি। তিনি একজন সচ্ছল মানুষ।

সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাওয়ার বিষয়টি তিনিও জানেন। তবে কীভাবে তার নাম এই তালিকায় গেল, তা বোঝা যাচ্ছে না। এখন তো তালিকায় নাম দেয়ার হিড়িক পড়ে গেছে।

সিটি কর্পোরেশনের ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নুরুজ্জামান বলেন, “বিষয়টি জানার পর আমি তালিকায় তার নাম খুঁজে দেখেছি। সেখানে তার নাম নেই। কিন্তু তার ব্যক্তিগত ফোন নম্বরটির বিপরীতে একজন হিন্দু যুবকের নাম রয়েছে তালিকায়। আমি বিষয়টি আরও খোঁজ নিচ্ছি।”

এ বিষয়ে কৃষকলীগ নেতা মুর্শিদ কামাল রানা জানান, তার ব্যক্তিগত ফোন নম্বরে সম্প্রতি টাকা আসে। পরে তিনি বুঝতে পারেন এটি সরকারের বিশেষ প্রণোদনার টাকা।

তিনি বলেন, আমি আর্থিকভাবে সচ্ছল মানুষ। অল্প কিছু টাকার জন্য তালিকায় আমার নাম দেয়ার কোনো প্রশ্নই ওঠে না। এ টাকা উত্তোলন করে প্রধানমন্ত্রীর ত্রাণতহবিলে ফেরত পাঠানো হবে।

 

টাইমস/জিএস

Share this news on:

সর্বশেষ