করোনায় ‘টেলিহেলথ’ সেবা নিয়ে আসছেন নিউইয়র্ক প্রবাসী ডা. ফেরদৌস

প্রাণঘাতী করোনাভাইরাসে টালমাটাল পুরো বিশ্ব। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারা পৃথিবীতে প্রতিদিনই প্রাণ হারাচ্ছে সহস্রাধিক মানুষ। প্রতিদিনিই বেড়ে চলছে আক্রান্তের সংখ্যা। বাংলাদেশেও দিন দিন বেড়ে চলছে ভাইরাসটির প্রাদুর্ভাব। দেশের করোনা রোগীদের চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে দেশে আসছেন ডা. ফেরদৌস খন্দকার। তিনি সেখানকার মাউন্ট সিনাই হাসপাতালের একজন মেডিসিন বিশেষজ্ঞ। করোনার শুরু থেকেই তিনি সেখানে রোগীদের চিকিৎসা দিয়ে আসছেন।

এরই ধারাবাহিকতায় ডা. ফেরদৌস এবার বাংলাদেশের করোনা রোগীদের চিকিৎসায় ‘টেলি হেলথ’ সেবা নিয়ে আসছেন। এর জন্য একটি অ্যাপ্লিকেশন তৈরি করেছেন তিনি। যেখানে রোগীরা অনলাইনে একটি ফরম পূরণের মাধ্যমে নিবন্ধন করে সেবা গ্রহণ করতে পারবেন। অন্যদিকে রোগীদের সেবা দিতে বাংলাদেশী লাইসেন্সধারী ডাক্তার বা মেডিকেল ছাত্রছাত্রীরা নিবন্ধন করে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে পারবেন। বিস্তারিত জানা যাবে: https://dactarbari.com/ অথবা https://dactarbari.com/pasheassi  এখান থেকে। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক ভিডিও পোস্টে ডা. ফেরদৌস এই তথ্য জানিয়েছেন। এছাড়া স্বেচ্ছাসেবক হিসেবে ডাক্তার ও মেডিকেল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের সেখানে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

ভিডিওতে ডা. ফেরদৌস জানিয়েছেন, আমরা একটা প্লাটফর্ম শুরু করেছি নাম ডাক্তারবাড়ী ডট কম/পাশে আছি। এই উদ্যোগের মাধ্যমে সারা পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা চিকিৎসক যারা কোভিড-১৯ রোগের চিকিৎসায় বিশেষজ্ঞ, তারা যুক্ত হতে পারবেন। এতে করে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত করোনা আক্রান্ত রোগীদের পরামর্শ দেয়ার সুযোগ পাবেন তারা। তবে এক্ষেত্রে আপনার বাংলাদেশে প্র্যাকটিস করার লাইসেন্স থাকতে হবে।

নিবন্ধন করতে ক্লিক করুন লিংক 

 

টাইমস/এইচইউ

Share this news on: