ঝিনাইদহে আ.লীগে যোগদান নিয়ে সংঘর্ষে একজন নিহত

ঝিনাইদহে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আগে বুধবার সন্ধ্যায় স্থানীয় আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে গুরুতর আহত হয় সে।

নিহতের নাম ফারুক হোসেন মন্ডল। সে জেলা শহরের খাজুরা গ্রামের গোলাম বারীর মন্ডলের ছেলে। ফারুক পেশায় একজন ফার্নিচার মিস্ত্রি ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জেলা শহরের উপকণ্ঠে খাজুরা গ্রাম এক সময় বিএনপির ঘাটি ছিল। টানা কয়েক বছর আওয়ামীলীগ ক্ষমতায় থাকায় কোণঠাসা হয়ে পড়েছেন ওই এলাকার বিএনপির নেতা-কর্মীরা। সম্প্রতি জাহিদ হোসেনের নেতৃত্বে ৩৫/৪০ জনের একটি গ্রুপ বিএনপি ত্যাগ করে আওয়ামীলীগে যোগদানের সিদ্ধান্ত গ্রহণ করে। মঙ্গলবার নীয় ওয়ার্ড আওয়ামীলীগের সেক্রেটারি লিটনের হাত ধরে সরকারি দলে যোগদান করেন তারা। এ কারণে ক্ষিপ্ত হয়ে উঠেন স্থানীয় আওয়ামীলীগের আরেক নেতা আবন।

স্বজনদের আজাহারি

এ নিয়ে বুধবার সন্ধ্যার দিকে গ্রামের স্কুল ঘরের কাছে বটতলায় দুই পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫/২০ জন আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত ৭/৮ জনকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে গুরুত্বর আহত অবস্থায় রাতেই ফারুক হোসেন মন্ডলকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর ৫টার দিকে মারা যায় সে।

এ বিষয়ে ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস বলেন, সন্ত্রাসী এ ঘটনায় জড়িতদের বিষয়ে কিছুই জানা নেই তার। তবে এর পিছনে বড় ধরনের ষড়যন্ত্র লুকিয়ে আছে বলে দাবি করেন তিনি।

সংশ্লিষ্ট ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি তবিবর রহমান টুনা বলেন, এলাকায় আওয়ামীলীগের মধ্যে অসংখ্য গ্রুপ রয়েছে। বেশ কিছুদিন ধরে চিহ্নিত বিএনপির লোকজন আওয়ামীলীগে যোগদানের জন্য চেষ্টা করে আসছিল। হঠাৎ করে তাকে না জানিয়ে একই ওয়ার্ড আওয়ামীলীগের সেক্রেটারি লিটনের মাধ্যমে অনুষ্ঠানিকভাবে দলে যোগদান করেছে তারা।

তিনি আরও বলেন, এ নিয়ে অপর গ্রুপ আবনের নেতৃত্বে সংঘর্ষ এবং খুনের ঘটনাটি ঘটিয়েছে।

ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। নিহতের চাচা মনোয়ার হোসেন মঙ্গল বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। এখন পর্যন্ত কাওকে গ্রেপ্তার করা হয়নি।

 

টাইমস/ফাতেমা/এইচইউ

Share this news on:

সর্বশেষ