বাণিজ্য মেলায় অবৈধ স্টল উচ্ছেদ অভিযান

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অনুমোদনহীন প্রতিষ্ঠানের স্টল উচ্ছেদে অভিযান চালিয়েছে মেলার আয়োজক কর্তৃপক্ষ রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। এই অভিযানে বেশ কয়েকটি অবৈধ স্টল ভেঙ্গে উচ্ছেদ করা হয়। তবে মেলায় স্টল বরাদ্দের কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করেছেন ইচ্ছেদের শিকার ব্যবসায়ীরা।

শনিবার দুপুরে ইপিবির উপ-পরিচালক আবু মোখলেছ আলমগীর হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

ইপিবির উপ-পরিচালক আবু মোখলেছ আলমগীর হোসেন বলেন, আমরা নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে এ অভিযান প্রেরণ করেছি।মেলার ভেতরে অনেক স্টল আছে যেগুলো অবৈধ। ইপিবি থেকে এসব প্রতিষ্ঠানের কোনও অনুমোদন দেওয়া হয়নি। তারপরও অবৈধভাবে তারা ব্যবসায়িক কার্যক্রম চালাচ্ছে। এ জন্য এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। যাদের কাছে ইপিবির অনুমোদনপত্র আছে তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, মেলায় বিপুল সংখ্যক লোকের সমাগম হয়। মেলার পরিবেশ সুন্দর করা, মেলার প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে আমাদের সাথে সিটি কর্পোরেশনের কর্মীরা আছেন। মেলার সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখতে আমরা কাজ করছি।

উচ্ছেদের শিকার হওয়া সাইফুল নামের এক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা এখানে স্টল করার জন্য মুকুল ভাইকে বেশ মোটা অংকের টাকা দিয়েছি। তারপরও কেন উচ্ছেদের শিকার হলাম? যাদের টাকা দিয়েছি দেখি তারা কি পদক্ষেপ নেয়। আমরা ইপিবি থেকে কোন অনুমোদন নেয়নি। মুকুল ভাই মেলার ইজারাদার।

তবে ইপিবি কর্তৃপক্ষরা বলছেন ভিন্নকথা। তারা বলছেন মুকুল নামে কাউকে চিনেন না ইপিবি বা মেলার সাথে সংশ্লিষ্ট কোন সদস্যরা।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on:

সর্বশেষ