করোনায় আক্রান্ত ১৩ বিচারক

দেশের অধস্তন আদালতের ১৩ বিচারক এবং ২৬ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে ৪ জন বিচারক আইসোলেশনে রয়েছেন।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এক সংবাদ বিবৃতিতে এসব তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়, ভার্চুয়াল পদ্ধতিতে আদালতে বিচারকার্য পরিচালনা এবং দায়িত্ব পালনের সময় সারা দেশে এ পর্যন্ত অধস্তন আদালতের ১৩ জন বিচারক করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে এসব আদালতে কর্মরত ২৬ জন কর্মচারীও করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্তের উপসর্গ নিয়ে আইসোলেশন রয়েছেন আরও ৪ জন বিচারক।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, সর্বপ্রথম নেত্রকোনা জেলা ও দায়রা জজ শাহাজাহান কবির করোনায় আক্রান্ত হন। একই দিনে মুন্সীগঞ্জের চিফ জুডিশ্যল ম্যাজিস্ট্রেট বেগম রোকেয়া রহমান কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন। বর্তমানে দুজন বিচারকই সুস্থ হয়ে বিচারকার্য পরিচালনা করছেন।

এছাড়া ঢাকার সিএমএইচ’র আইসিইউতে চিকিৎসাধীন আছেন লালমনিরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক ফেরদৌস আহমেদ। তাকে প্লাজমা থেরাপি দেয়া হচ্ছে। একই সময়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক বেগম শামীম আহমেদ।

জানা গেছে, আক্রান্ত এসব বিচারকের সঙ্গে প্রধান বিচারপতি কথা বলেছেন এবং তিনি তাদের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। এছাড়া সুপ্রিম কোর্ট থেকে দেশের অধ্বস্তন আদালতের করোনা আক্রান্ত ২৬ কর্মচারীর চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলা জজদের অনুরোধ করা হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on: