কুমিল্লায় শুক্রবার থেকে ৪ ওয়ার্ডে লকডাউন

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কুমিল্লা সিটি কর্পোরেশনের ৪টি ওয়ার্ডকে লকডাউন করা হচ্ছে। ওয়ার্ডগুলোতে আগামী শুক্রবার রাত ১২টা থেকে ৩ জুলাই পর্যন্ত লকডাউন জারি থাকবে।

মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে নগরীর ৩, ১০, ১২ ও ১৩ নং ওয়ার্ডে আগামী ১৯ জুন রাত ১২টা থেকে ৩ জুলাই পর্যন্ত লকডাউন জারি থাকবে।

এ সময় জরুরি সেবার অংশ হিসেবে হাসপাতাল ছাড়া বাকি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এমনকি কোন ডাক্তারও ব্যক্তিগত চেম্বার খোলা রাখতে পারবেন না লকডাউন এলাকায়। তবে ওষুধ ও মুদি দোকান খোলা থাকবে।

লকডাউনের আওতায় থাকা এলাকায় শুধু এটিএম বুথের মাধ্যমে আর্থিক লেনদেন করা যাবে। কোন প্রকার ব্যাংক বিমা প্রতিষ্ঠান খোলা থাকবে না।

জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, লকডাউনে থাকা এবং নগরীর অন্যান্য এলাকায় শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম আইনশৃঙ্খলা পরিস্থিতি মনিটরিং করবেন।

সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মো. মজিবুর রহমান, জেলার করোনা প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী ৩১ বীরের অধিনায়ক লে. কর্ণেল মাহবুব আলম, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী মীর শাখাওয়াত হোসেন, সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগের নেতারা।

 

টাইমস/এইচইউ

Share this news on: