লকডাউন হচ্ছে না বসুন্ধরা আবাসিক এলাকা: ডিএনসিসি

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা এখনই লকডাউন হচ্ছে না বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বুধবার রাত ১০টার দিকে লকডাউন ঘোষণা করে ওই এলাকায় মাইকিং করা হয়। এতে এলাকায় বিভ্রান্তির সৃষ্টি হয়। পরে বিষয়টি নিয়ে অস্পষ্টতা দেখা দিলে ডিএনসিসি থেকে এই লকডাউন বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএনসিসির আওতাধীন কোন এলাকার কোন অংশ রেড জোনের আওতায় তার বিস্তারিত ম্যাপিং স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানোর পরেই লকডাউনের ঘোষণা দেওয়া হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্টভাবে এখনও তা জানানো হয়নি। বসুন্ধরা আবাসিক এলাকার ক্ষেত্রেও এটি প্রযোজ্য। এই এলাকার কোন অংশ লকডাউন করা হবে তা সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়নি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বসুন্ধরা আবাসিক এলাকায় লকডাউন ঘোষণা করা হলে তা বাস্তবায়ন করার জন্য যে সব পূর্ব প্রস্তুতি নেওয়া প্রয়োজন সেজন্য বুধবার একটি সভা করে স্থানীয় কাউন্সিলর। এই সময় অতি উৎসাহী কিছু লোক মাইকে লকডাউনের ঘোষণা দিয়ে দেয়।

বসুন্ধরা আবাসিক এলাকার এক বাসিন্দা জানান, মাইকে বৃহস্পতিবার রাত ১২টা থেকে লকডাউন কার্যকর হবে জানিয়ে এলাকার বাসিন্দাদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহে রাখার কথা বলা হয়। এমন ঘোষণার পর স্থানীয়দের মধ্যে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দেয়। তবে কারা এই লকডাউন ঘোষণা করেছেন সেটা নিয়ে অস্পষ্টতা দেখা দেয়।

এ বিষয়ে ডিএনসিসির ৪০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নজরুল ইসলাম ঢালী বলেন, লকডাউন আসলে কী করতে হবে সে বিষয়ে গতকাল মিটিং ডেকেছিলাম। সেখানে লকডাউনের প্রস্তুতি নিতে বলা হলে এলাকার কিছু অতি উৎসাহী লোক লকডাউন ঘোষণা করে মাইকিং করে দেয়। আসলে এমন কোনও সিদ্ধান্ত হয়নি। বিষয়টি ভুল বোঝাবুঝি। তাই বৃহস্পতিবার মধ্যরাত থেকে যে লকডাউনের কথা বলা হয়েছে সেটি হবে না।

এদিকে বসুন্ধরা এলাকায় মাইকিং করে লকডাউন ঘোষণার পর ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেছিলেন, লকডাউন আমরা ঘোষণা করিনি। আমি জানতে পেরেছি স্থানীয় এলাকাবাসী বসুন্ধরা আবাসিক এলাকায় লকডাউন ঘোষণা করেছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: