করোনায় রংপুর বিভাগে আক্রান্ত ২২৪৮

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, নার্স ও পুলিশ সদস্যসহ নতুন করে আরও ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২৪৮ জনে। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেছে আরও একজনের।

রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহম্মেদ খান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮ টা পর্যন্ত) রংপুর বিভাগের আট জেলার মধ্যে ৬ জেলায় নতুন করে ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১০, দিনাজপুরে ৯, নীলফামারী জেলায় ৮, গাইবান্ধায় ৩, পঞ্চগড়ে ২ এবং ঠাকুরগাঁও জেলায় ২ জন রয়েছেন। একই সময়ে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে বিভাগে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়ালো ৩৯ জনে। আর বিভাগের ৮ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২৪৮ জনে।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, বিভাগের আট জেলার মধ্যে রংপুর জেলায় ৭৬৫ জন আক্রান্ত হয়েছেন, আর এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১৩ জনের। এরপরই দিনাজপুরে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯২ জনে এবং সেখানে মৃত্যু হয়েছে ৮ জনের। নীলফামারী জেলায় করোনা আক্রান্ত ২৯৫ জন, মৃত্যু হয়েছে ৬ জনের, গাইবান্ধা জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০৭ জন এবং মারা গেছেন ৬ জন।

ঠাকুরগাঁও জেলাতে আক্রান্ত ১৭৪ এবং মৃত্যু হয়েছে ২ জনের, পঞ্চগড়ে ১২৫ আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৩ জনের এবং লালমনিরহাট জেলায় আক্রান্ত ৭১ জন এবং মারা গেছেন ১ জন। এছাড়া কুড়িগ্রামে করোনায় আক্রান্ত হয়েছে মোট ১১৯ জন।

 

টাইমস/এইচইউ

Share this news on: