ময়মনসিংহে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে থানা ঘেরাও-ভাংচুর

ময়মনসিংহে শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কোতোয়ালি থানা ঘেরাও করে হামলা ও ভাংচুর করেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে চার রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পুলিশ। এ ঘটনায় ৫ পুলিশসহ ১৫ জন আহত হয়েছেন।

বুধবার সকালে শহরের জেলা স্কুল মোড়ে কোতোয়ালি মডেল থানায় এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের সহকারী অধ্যাপক শেখ শরিফুল আলম প্রাইভেটকারে কলেজে যাচ্ছিলেন। তিনি জেলা স্কুল মোড়ে পৌঁছালে একটি অটোরিকশা তার প্রাইভেটকারে ধাক্কা দেয়। এ সময় অটোচালকের সঙ্গে শিক্ষকের প্রাইভেটকার চালকের বাকবিতণ্ডা হয়। এ সময় ওই সড়কে যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সঙ্গে তার সঙ্গে বাকবিতণ্ডা হয় অধ্যাপক শেখ শরিফুল আলমের। এ সময় ট্রাফিক পুলিশ তাকে কলার ধরে লাঞ্ছিত করে এবং পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। পরে অধ্যাপক শেখ শরিফুল আলমকে ছেড়ে দেয়া হয়।

এ ঘটনার প্রতিবাদে বুধবার সকালে জেলা স্কুল মোড়ে ও পরে কোতোয়ালি মডেল থানায় গিয়ে বিক্ষোভ করলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ছুঁড়ে। এতে ৫ পুলিশসহ ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি মনসুর আহমেদ জানান, জেলা স্কুল ও টাউন হল মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তারা কোতোয়ালি থানা ঘেরাও করে হামলা ও ভাংচুর করেছেন। এ সময় পরিস্থিতি সামাল দিয়ে চার রাউন্ড ফাঁকা গুলি করে পুলিশ। শিক্ষার্থীদের হামলায় ৫ পুলিশ আহত হয়েছেন বলে তিনি দাবি করেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: