ওসি প্রদীপ কুমার দাশ পুলিশ হেফাজতে

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় টেকনাফ থানার প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাশ আত্মসমর্পণ করতে কক্সবাজার আদালতের উদ্দেশে রওনা হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে তিনি চট্টগ্রাম বিভাগীয় পুলিশ হাসপাতাল থেকে পুলিশ হেফাজতে আদালতের উদ্দেশে রওনা হন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান জানান, প্রদীপ নিজ থেকেই আদালতের উদ্দেশে রওনা হয়েছেন। তিনি যাতে পালিয়ে যেতে না পারেন, সে জন্য পুলিশ পাহারা রয়েছে।

এর আগে গত মঙ্গলবার ওসি প্রদীপ অসুস্থ দাবি করে ছুটি নিয়ে থানা থেকে বেরিয়ে যান। পরে চট্টগ্রামে পুলিশ হাসপাতালে ভর্তি হন।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ছেলে প্রদীপ কুমার দাশ উপপরিদর্শক পদে ১৯৯৫ সালে পুলিশ বাহিনীতে যোগ দেন। টেকনাফ মডেল থানায় ওসি হিসেবে যোগ দেন ২০১৮ সালে। কক্সবাজারের আগে তিনি চট্টগ্রামে কর্মরত ছিলেন। তিনি ২০১৯ সালে পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পান। এর আগে একাধিকবার রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় বুধবার সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে আদালতে মামলা করেন। মামলায় ৯ জনকে আসামি করা হয়। এর মধ্যে ওসি প্রদীপ ২ নম্বর আসামি।

আরও পড়ুন

সাবেক সেনা কর্মকর্তা নিহত : ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ