সাভারে মাছের খামারে শত্রুতার বিষ : সর্বস্বান্ত ৫ ভাই

এ কেমন শত্রুতা! ঢাকার সাভারের আশুলিয়ায় প্রতিহিংসার নগ্ন থাবায় নিঃস্ব হয়ে গেছেন মাছচাষি পাঁচ ভাই। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে আশুলিয়ার জিরাবো এলাকার বেপারীবাড়ির পাঁচ ভাইয়ের ৪০ বিঘা পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে অন্তত ১০ টন মাছ মারা গেছে।

জানা গেছে, শুক্রবার সকালে মাছের পরিচর্যা করার জন্য পুকুরে যান খামারি শরীফুল ইসলাম বেপারী। এসময় তিনি পুকুরের পরে পুকুরে মাছ মরে ভেসে থাকতে দেখে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তার স্বজনরা এসে তাকে সুস্থ করে তুলেন।

জিরাবোর বেপারীবাড়ির পাঁচ ভাই যৌথ উদ্যোগ নিয়ে প্রায় ১২ বছর আগে ৪০ বিঘা আয়তনে কয়েকটি পুকুর খনন করে মাছচাষ শুরু করেন। এতো দিন তাদের মাছের খামার ভালোই চলছিল।

কিন্তু বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে বিবেকহীন দুর্বৃত্তরা সবগুলো পুকুরে বিষ প্রয়োগ করে। এতে বিভিন্ন আকারের ও প্রজাতির মাছ মরে ভেসে উঠে। মাছের সাদা রঙে পুকুরের পানিও দেখা যাচ্ছে না।

বহুদিন ধরে পাঁচ ভাইয়ের তিলেতিলে গড়ে তোলা স্বপ্নের মাছের খামারে আজ পঁচা মাছের স্তুপ। চারিদিকে ছড়িয়ে পড়েছে দুর্গন্ধ। কিন্তু যে অমানাবিকতার নজির তৈরি হলো, সেই মনুষ্যহীনতার গন্ধ কি ছড়িয়ে পড়েছে কোথাও?

এঘটনায় মাছচাষি শরীফুল ইসলাম বেপারী ও তার ভাই আসলাম বেপারী বলেন, আমরা নিঃস্ব হয়ে গেলাম। পথে বসে গেলাম। আমাদের আর কোনো উপায় থাকলো না। এত বড় ক্ষতির ধাক্কা কাটিয়ে কিভাবে আমরা ঘুরে দাড়াবো? আমাদের সব শেষ হয়ে গেছে।

স্থানীয়রা জানান, মানুষ কীভাবে এত অমানবিক হয়? একজন মানুষ কখনো এধরণের অবলা প্রাণীকে প্রতিহিংষা চরিতার্থ করার টার্গেট বানাতে পারে না। এধরণের গর্হিত কাজ সমাজের বিশৃংখলা তৈরি করছে। তাই তারা এঘটনায় জড়িতদের খুঁজে বের করে শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে আশুলিয়া থানার ওসি শেখ রেজাউল হক দিপু গণমাধ্যমকে বলেন, ঘটনা তদন্ত করে প্রকৃত দোষীদের চিহ্নিত করা হবে। এধরণের অন্যায় কোনো ভাবেই সহ্য করা হবে না। অপরাধীদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

 

টাইমস/এসএন

Share this news on: