কক্সবাজারে পৃথক স্থানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত তিন

কক্সবাজারের টেকনাফ ও মহেশখালীতে র‍্যাব ও পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ সন্দেহভাজন দুই ইয়াবা ব্যবসায়ী ও এক ‘জলদস্যু’ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহত তিনজনের নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি র‍্যাব ও পুলিশ।

বুধবার রাত তিনটার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়নের বাহারছড়ার মেরিন ড্রাইভ এলাকায় ও মহেশখালী উপজেলার মাতারবাড়ী এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন র‍্যাব ও পুলিশ কর্মকর্তারা।

র‍্যাব-৭-এর টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লে. (বিএন) মির্জা মাহতাব বলেন, গোপন সংবাদে জানতে পারি বুধবার রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের বাহারছড়া এলাকা দিয়ে ইয়াবার বড় একটি চালান খালাস হতে পারে। এই তথ্য পেয়ে র‍্যাব ওই এলাকায় নজরদারি বাড়ায়। দিবাগত রাত তিনটার দিকে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি চালায়। পরে ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটলে ঘটনাস্থলে দুই ইয়াবা কারবারিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে পুলিশকে খবর দেওয়া হয়।

র‍্যাবের দাবি, নিহত দুইজন ইয়াবা ব্যবসার সাথে জড়িত ছিলেন। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা বড়ি, দুটি বিদেশি পিস্তল, একটি ওয়ানশ্যুটার গান ও ১৪টি গুলি উদ্ধার করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। গুলিবিদ্ধ অবস্থায় দুটি লাশ উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, নিহত দুই ব্যক্তির নাম-পরিচয় বৃহস্পতিবার সকাল নাগাদ জানা যায়নি। ময়নাতদন্তের জন্য লাশ দুটি কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে মহেশখালীর মাতারবাড়ী এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ‘জলদস্যু’ নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, জলদস্যুদের অবস্থানের খবর পেয়ে পুলিশের একটি দল ভোর রাতে মাতারবাড়ী এলাকায় অভিযানে যায়। এ সময় জলদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। পরে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

তিনি আরও বলেন, গুলিবিদ্ধ ওই ব্যক্তিকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে অস্ত্র ও গুলি পাওয়া গেছে। তবে নিহতের নাম-পরিচয় বা উদ্ধার অস্ত্র ও গুলির পরিমাণ তিনি জানাতে পারেননি। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
টানা ৭ দফায় কমলো স্বর্ণের দাম Apr 30, 2024
img
চুয়াডাঙ্গায় রেকর্ড তাপমাত্রা ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস Apr 30, 2024
img
চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার Apr 30, 2024
img
উপজেলা নির্বাচনে সেনাবাহিনী নামানো সম্ভব নয়: ইসি আলমগীর Apr 30, 2024
img
৭ মে পর্যন্ত হজ ভিসা আবেদনের সময় বাড়ল Apr 30, 2024
img
আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ২ মে পর্যন্ত স্কুল-মাদরাসার ছুটি বহাল Apr 30, 2024
img
উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন আজ Apr 30, 2024
img
তাপমাত্রা ও বৃষ্টি নিয়ে নতুন তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর Apr 30, 2024
img
এক সপ্তাহে হিটস্ট্রোকে ১০ জনের মৃত্যু, ৮ জনই পুরুষ Apr 30, 2024
img
জি কে শামীমের জামিন ঘিরে আবারও প্রতারণা, আইনজীবীকে আদালতে প্রবেশে নিষেধাজ্ঞা Apr 30, 2024