ঢাবি ছাত্রী ধর্ষণের অভিযোগে সেই মজনুর বিচার শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণ মামলায় আসামি মজনুর বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) গঠন করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। প্রায় ৭ মাস পর বুধবার অভিযোগ গঠনের মধ্যে দিয়ে এ ঘটনার বিচার কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

এর আগে গত ১৬ মার্চ মজনুকে একমাত্র আসামি করে ঢাকা মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক।

পরে বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহারের আদালতে মামলার অভিযোগ গঠনের ভার্চুয়াল শুনানি শুরু হয়। গত ১৬ আগস্ট মামলার অভিযোগপত্র গ্রহণ করে এ দিন ধার্য্য করেন আদালত। অভিযোগ গঠনের পরে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৯ সেপ্টেম্বর দিন ধার্য্য করা হয়।

এদিকে অভিযুক্ত মজনুর পক্ষে কোনো আইনজীবী না থাকায় আদালতের নির্দেশে লিগ্যাল এইড থেকে তার পক্ষে আইনজীবী নিয়োগ করা হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি সন্ধ্যার পর সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে রওনা দেন ওই ছাত্রী। সন্ধ্যা ৭টার দিকে তিনি রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামেন। এরপর অভিযুক্ত মজনু তাকে জোরপূর্বক সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে পাশবিক নির্যাতন করে। ওই ঘটনায় ৬ জানুয়ারি ধর্ষণের শিকার ওই ছাত্রীর বাবা রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। পরে ৮ জানুয়ারি অভিযুক্ত মজনুকে গ্রেপ্তার করে র‌্যাব।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ