দ্বিতীয় মেয়াদে চুয়েট ভিসির দায়িত্ব নিলেন ড. রফিকুল আলম

দ্বিতীয়বারের মতো চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

বুধবার সকালে তিনি আগামী চার বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেন। এক সংবাদ বিজ্ঞপিতে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলাম।

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করার পর বুধবার সকাল ১১টায় চুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। পরে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে তিনি চুয়েট পরিবারের সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বিশ্ববিদ্যালয়ের সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং চুয়েটের চলমান অগ্রযাত্রাকে এগিয়ে নিতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৫ আগস্ট) মহামান্য রাষ্ট্রপতি ও চুয়েটের চ্যান্সেলরের এক নির্বাহী আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব জনাব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ড. মোহাম্মদ রফিকুল আলমকে ভিসি নিয়োগ দেওয়া হয়।

এর আগে ২০১৬ সালের ২৭ এপ্রিল চুয়েটের পঞ্চম ভাইস চ্যান্সেলর হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এছাড়া ২০১৩ সালের ৬ মার্চ তিনি এই বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পান।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ