খালেদার মুক্তির জন্য তাঁর স্বাস্থ্যের অবস্থা বিবেচনা করবে সরকার -আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দুর্নীতির অভিযোগে দন্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাময়িক মুক্তির মেয়াদ বৃদ্ধির আবেদন করেছে তাঁর পরিবার। আবেদনপত্র এখনো হাতে পায়নি। তবে তাঁর স্বাস্থ্যের অবস্থা বিবেচনা করে সরকার এব্যাপারে সিদ্ধান্ত নেবে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে বলেছেন, তিনি খালেদা জিয়ার পরিবারের কাছ থেকে একটি দরখাস্ত পেয়েছেন। যেহেতু আগামী সেপ্টেম্বরের ২৪ তারিখ ছয় মাস (খালেদার সাময়িক মুক্তির মেয়াদ) শেষ হয়ে যাবে, তারা হয়তো সেটির এক্সটেনশন চেয়েছেন।

আইনমন্ত্রী বলেন, আবেদন আমাদের কাছে পৌঁছলে আমরা তা বিবেচনা করব।

এসময় খালেদা জিয়ার আবেদন নিয়ে সরকারের মনোভাব কী- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দরখাস্তে কী তাঁরা কী লিখেছে তা আমি এখনও জানি না। আবেদন না দেখে কোনো মন্তব্য করা ঠিক হবে না।

আইনমন্ত্রী আরও বলেন, আপনাদের মনে রাখতে হবে, খালেদা জিয়া জামিনে নেই, কোনো আদালত তাকে জামিন দেননি। গত মার্চ মাসে তার পরিবার থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছিল যেন চিকিৎসার জন্য তাকে নির্বাহী আদেশে জেল থেকে মুক্তি দেয়া হয়। বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী মানবিকতা দেখিয়ে ফৌজদারি কার্যবিধির ৪০১ (১) ধারায় তার দন্ডাদেশ স্থগিত করে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেয়ার ব্যবস্থা করেছেন।

 

টাইমস/এসএন

Share this news on: