ঢাকা-৫ ও নওগাঁ-৬ উপনির্বাচনের ভোট ১৭ অক্টোবর

ঢাকা-৫ ও নওগাঁ-৬ সংসদীয় আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর। বৃহস্পতিবার নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর এই দুই আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর (রোববার)। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ সেপ্টেম্বর (রোববার)। প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর (সোমবার)।

ঢাকা- ৫ আসনের উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে (ঢাকা অঞ্চল), সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে থানা নির্বাচন অফিসার ডেমরা ও থানা নির্বাচন অফিসার মতিঝিলকে।

নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে- জেলা নির্বাচন কর্মকর্তাকে এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন নিয়ামতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে।

এর আগে ৬ মে বার্ধক্যজনিত কারণে সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা মারা গেলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মারা যান। ফলে এ আসনটিও শূন্য হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: