ঢাবি ছাত্রী ধর্ষণ মামলার আসামি মজনুর নাটকীয় কাণ্ড

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণ মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে আদালতে নেয়ার সময় এক নাটকীয় কাণ্ড ঘটিয়েছেন আসামি মজনু। রোববার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তার সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, কারাগারে নেয়ার সময় আদালতের বাইরে হঠাৎ করেই বিকট শব্দে চিৎকার শুরু করে সে। এসময় পুলিশ সদস্যদের সঙ্গে ধস্তাধস্তি ও আজব ভঙ্গিতে গোঙাতে থাকে মজনু। চারদিকে হাত-পা ছুঁড়ে মাটিতে গড়াগড়ি করে কান্নায় ভেঙে পড়ে সে। এমন পরিস্থিতিতে পুলিশ ও আইনজীবীরাও বেশ ভড়কে যায়।

তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু গণমাধ্যমকে বলেছেন, মজনুর এই কাণ্ড লোক দেখানো। সে আদালত ও সাংবাদিকদের সহমর্মীতা আদায়ের জন্য এই নাটকীয় আচরণ করেছে।

এ আইনজীবী আরও বলেন, আসামিরা মানুষের সহানুভূতি পাওয়ার জন্য প্রায়ই এধরণের পরিস্থিতি তৈরি করে। এসব আচরণ মূলত ন্যাকামি। এধরণের আচরণ করে চাঞ্চল্যকর এই মামলার গতিপ্রকৃতি কোনো ভাবেই প্রভাবিত করার সুযোগ নেই।

জানা গেছে, চাঞ্চল্যকর এ মামলায় রোববার ভিকটিম ছাত্রীর বাবা ও মামলার বাদী আদালতে মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন। ২১ সেপ্টেম্বর এ মামলার পরবতী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল। এ মামলায় আদালতে মোট ২১ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেবেন।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি সন্ধ্যায় কুর্মিটোলা বাসস্টপে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর এক শিক্ষার্থীকে জোরপূর্বক নির্জন জায়গায় তুলে নিয়ে ধর্ষণ করে মজনু। ওই ঘটনায় ভিকটিম ছাত্রীর বাবার দায়ের করা মামলায় গোয়েন্দা পুলিশ মজনুকে গ্রেপ্তার করে।

এ মামলার একমাত্র আসামি গত ১৬ জানুয়ারি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

টাইমস/এসএন

Share this news on: