কক্সবাজারে যোগ দিচ্ছেন ১৩৪০ নতুন পুলিশ

কক্সবাজার জেলা পুলিশকে পুরোপুরি ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে পুলিশ সদর দপ্তর। এরই ধারাবাহিকতায় শুক্রবার এসআই ও কনস্টেবল পদ মর্যাদার এক হাজার ৩৪০ জনকে কক্সবাজারে পাঠানো হয়েছে। তারা কক্সবাজার জেলা পুলিশে যোগ দেবেন।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক মো. আনোয়ার হোসেন গণমাধ্যমকে জানান, চট্টগ্রাম রেঞ্জ অফিস থেকে ১৩৪০ জন নতুন এসআই ও কনস্টেবলকে কক্সবাজারে পাঠানো হয়েছে।

এর আগে গত এক সপ্তাহে তিন দফায় পুলিশ সুপার থেকে শুরু করে কক্সবাজার জেলা পুলিশের উর্ধ্বতন ৪২ কর্মকর্তাকে বদলি করে পুলিশ সদর দপ্তর।

এদিকে এরই মধ্যে আট জন পরিদর্শককে কক্সবাজারের আটটি থানার ওসি পদে পদায়ন করা হয়েছে। তারা হলেন- শেখ মুনির উল গিয়াস, মো. হাফিজুর রহমান, আহম্মেদ সনজুর মোরশেদ, মোহাম্মদ আবদুল হাই, শাকের মুহামমদ জোবায়ের, কে এম আজমিরুজ্জামান, মোহাম্মদ সাইফুর রহমান মজুমদার ও মোহাম্মদ জালাল উদ্দীন। এছাড়া একই আদেশে ২৯ জন পরিদর্শককে কক্সবাজার জেলায় পদায়ন করা হয়। পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) মো. মাঈনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের এসআই লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। ওই ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে কক্সবাজারে একের পর এক পুলিশ সদস্যদের বদলি করা হচ্ছে।

 

টাইমস/এসএন

Share this news on: