সৌদি প্রবাসীদের জন্য বিমানের বিশেষ ফ্লাইট

আগামী ৩০ সেপ্টেম্বর সৌদি ফিরতে আগ্রহী প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সৌদি আরব থেকে গত ২১ মার্চের ফিরতি টিকিট কেটে যারা বাংলাদেশে এসে করোনাকালীন লকডাউনে আটকা পড়েছিলেন, তাদের জন্য এই ফ্লাইট।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন গণমাধ্যমকে জানান, সৌদি আরবের জেদ্দাগামী যেসব যাত্রীর কাছে বিমানের ২১ মার্চের টিকিট আছে, তাদেরকে আগামী ৩০ সেপ্টেম্বর জেদ্দা যাওয়ার বুকিংয়ের জন্য ২৭ সেপ্টেম্বর বিমান সেলস অফিসে যোগাযোগের অনুরোধ করা হলো।

জানা গেছে, এর আগে বিমানের বেশ কয়েকটি বিশেষ ফ্লাইট সৌদি গেলেও সেখানে যাত্রী নেয়া হয়েছিল নিবন্ধন ও ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে। তবে সর্বশেষ ৪টি ফ্লাইটে রিটার্ন টিকিট কাটা যাত্রীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি সূত্র জানায়, এই ফ্লাইট বুকিংয়ের জন্য বিমান সেলস অফিসে টিকিট, পাসপোর্ট, সৌদি আরব নির্ধারিত অ্যাপ/লিংক থেকে অনুমোদন ইত্যাদিসহ আগামী ২৭ সেপ্টেম্বর যোগাযোগ করতে হবে।

প্রসঙ্গত, সৌদি আরবে যেতে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া নমুনা পরীক্ষার ফল পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে যাত্রীদের সৌদি আরব পৌঁছাতে হবে। যে কারণে সকল যাত্রীকে ঢাকা থেকে করোনাভাইরাস পরীক্ষা করেই সৌদি অভিমুখে যাত্রা করতে হচ্ছে।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ