যশোরে দিন-দুপুরে বোমা ফাটিয়ে টাকা ছিনতাই, আটক ৫

যশোরে দিনে-দুপুরে থানার একশ’ গজের মধ্যে বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৫শ’ টাকা, ২টি চাকু, ব্যাগ ও ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেল। গত দু’দিন জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের চিহ্নিত এবং আটক করা হয়।

বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন।

আটকরা হলেন, যশোর শহরের পুলিশ লাইন টালিখোলা এলাকার শফি দারোগার বাড়ির ভাড়াটিয়া ফরিদপুর জেলার মুনসুর মোল্যার ছেলে টিপু (২৪), শহরের বারান্দি মোল্লাপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে সাঈদ ইসলাম ওরফে শুভ (২৪), ধর্মতলা হ্যাচারিপাড়া এলাকার রুহুল আমিনের ছেলে বিল্লাল হোসেন ওরফে ভাগনে বিল্লাল (২২), সিটি কলেজ ব্যাটারিপট্টি এলাকার নিজাম উদ্দিনের ছেলে রায়হান (২৮) ও পূর্ব বারান্দি মালোপাড়া এলাকার মুফতি আলী হুসাইনের ছেলে ইমদাদুল হক (২১)।

পুলিশ সুপার জানান, রবীন্দ্রনাথ ঠাকুর (আরএন) সড়কে আগমনী মোটরস ও আরা ইন্টারন্যাশনাল নামে এনামুল হকদের পারিবারিক দুটো ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। এনামুল ২৯ সেপ্টেম্বর প্রতিষ্ঠানের ১৭ লাখ টাকা ইউসিবিএল ব্যাংকে জমা দিতে যান। ব্যাংকের সামনে পৌঁছালে সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাত করে টাকা ছিনিয়ে নিয়ে ককটেল ফাটিয়ে পালিয়ে যায়।

এসপি আরও বলেন, ঘটনার সময় টিপু রাস্তার বিপরীত পাশ থেকে টাকা বহনকারী এনামুলকে তার সঙ্গীদের চিনিয়ে দেন। এরপর ছিনতাইকারীরা এনামুলকে উপর্যুপরি ছুরিকাঘাত করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে ককটেল ফাটিয়ে পালিয়ে যায়।

তিনি বলেন, ছিনতাইয়ের সঙ্গে জড়িত প্রত্যেকের নামে থানায় বিভিন্ন অপরাধে মামলা রয়েছে। ঘটনার পর সেখানে থাকা সিসি টিভির ফুটেজ এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিদের শনাক্ত করা হয়। বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত সদরের ধর্মতলা, বসুন্দিয়া আলাদিপুর, বারান্দি মোল্লাপাড়া, সিটি কলেজ ব্যাটারিপট্টি ও পুলিশ লাইন টালিখোলায় অভিযান চালিয়ে ৫ জনকে আটক করে।

তিনি জানান, ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারী টিপু আটক হলেও বাস্তবায়নকারী রাজ্জাক ফকির ওরফে জামাই রাজ্জাকসহ চিহ্নিত আরও দু’জনকে আটকের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। একজন গডফাদারের ছত্রছায়ায় এই অপরাধীরা থাকে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, কোতোয়ালি থানার ওসি মনিরুজ্জামান, ডিবি ওসি মারুফ আহম্মদ প্রমুখ।

গত ২৯ সেপ্টেম্বর দিনে-দুপুরে থানার একশ’ গজের মধ্যে বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ সময় ছুরিকাঘাতে টাকা বহনকারী এনামুল হক আহত হন।

আরও পড়ুন

যশোরে দিন-দুপুরে বোমা ফাটিয়ে ‘১৭ লাখ টাকা’ ছিনতাই

 

টাইমস/এইচইউ

Share this news on: