মেয়েদের সুশিক্ষা দিলে ধর্ষণ হবে না: বিজেপি বিধায়কের বক্তব্যে ভারতে তোলপাড়

উত্তরপ্রদেশের হাথরসে গণধর্ষণের ঘটনায় এমনিতেই বিপাকে পড়েছেন যোগী আদিত্যনাথের রাজ্য সরকার। আর ঠিক এমন পরিস্থিতির মধ্যেই উল্টো মন্তব্য করে বসেছেন ক্ষমতাসীন বিজেপির বিধায়ক সুরেন্দ্র সিংহ।

তিনি বলেছেন, ছোট বেলা থেকে মেয়েদের সুশিক্ষা দিয়ে বড় করলে ধর্ষণের ঘটনা এড়ানো যাবে।, ধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ার পেছনে সরকারের শাসন ব্যবস্থার কোনো সম্পর্ক নেই। বরং মেয়েদের বাবা-মায়েদের আরও সৎভাবে মেয়েকে বড় করা উচিত।

উত্তরপ্রদেশের হাথরসে চাঞ্চল্যকর ধর্ষণের ঘটনার পর বিজেপি বিধায়কের এমন কাণ্ডজ্ঞানহীন বক্তব্যে এরই মধ্যে ভারত জুড়ে সমালোচনা শুরু হয়েছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার বলছে, উত্তরপ্রদেশে গত কয়েদিনে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় বিধায়ক সুরেন্দ্র সিংহের মন্তব্য জানতে চান এক সাংবাদিক। এসময় সুরেন্দ্র সিংহ বলেন, বিধায়ক হওয়ার আগে থেকেই আমি একজন শিক্ষক। ধর্ষণের মত ঘটনা রুখতে হলে কী করা দরকার তা আমার জানা। সুশাসন ও ক্ষমতা ব্যবহার করে এধরণের অপরাধ দমানো যাবে না।

সুরেন্দ্র আরও বলেন, ধর্ষণ ঠেকানো যেমন সরকারের ধর্ম, তেমনই সন্তানকে সৎভাবে মানুষ করা পরিবারের ধর্ম। সরকার তো নিরাপত্তা দিবেই, কিন্তু মেয়েকে ভাল শিক্ষা দেয়া, তাদের মধ্যে নীতিবোধ ঢুকিয়ে দেয়া পরিবারের কর্তব্য। সংস্কার এবং সরকার, এই দুইয়ে মিলেই ভারত।

 

টাইমস/এসএন

Share this news on: