হাসপাতাল থেকে বেরিয়ে সমর্থকদের চমকে দিলেন ট্রাম্প

করোনায় আক্রান্ত হয়ে ওয়াশিংটনের একটি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণা থেকে ছিটকে পড়েছেন ট্রাম্প। এনিয়ে ট্রাম্প সমর্থকদের মধ্যে তৈরি হয়েছে হতাশা। তাই সমর্থকদের চাঙ্গা করতে অসুস্থ শরীরেই হাসপাতাল থেকে বেরিয়ে আসলেন মার্কিন প্রেসিডেন্ট।

হাসপাতাল থেকে গাড়িতে করে বেরিয়ে তিনি নিজ দলের সমর্থকদের হাত নেড়ে অভিবাদন গ্রহণ করেন। কারণ ওই সময় করোনা আক্রান্ত প্রেসিডেন্টের সুস্বাস্থ্য কামনায় তাঁর সমর্থকরা হাসপাতালের সামনে ভিড় করেছিলেন।

বিবিসি’র প্রতিবেদন বলছে, মূলত সমর্থকদের চমকে দিতেই হাসপাতাল থেকে হুট করেই বেরিয়ে আসেন ট্রাম্প। প্রেসিডেন্টকে বহনকারী গাড়ি সমর্থকদের সামনে দিয়ে বারবার চক্কর দিতে থাকে।

এদিকে করোনায় আক্রান্ত হওয়ার পর অসুস্থ শরীরে হাসপাতালের বাইরে আসার ঘটনায় ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক শন কনলি সিএনএনকে জানিয়েছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের শারীরিক অবস্থা আশঙ্কাজনক নয়। কাজেই তিনি হাসপাতাল থেকে বের হওয়া ঝুঁকিপূর্ণ ছিল না।

হোয়াইট হাউসের এ চিকিৎসক আরও বলেন, আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর দুইবার প্রেসিডেন্টের দেহে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছিল এবং তাতে স্টেরয়েড ওষুধ ডেক্সামেথাসন দেয়া হচ্ছে। এছাড়া রেমিডিসিভির দেয়া হচ্ছে নিয়মিত।

করোনভাইরাস নিয়ে নানা সময়ে বিতর্কিত ও টিটকারিসুলভ মন্তব্যের কারণে ট্রাম্প আলোচিত। এমনকি ট্রাম্প এটা বলেছেন, করোনা কোনো ভাইরাসই নয়। কিন্তু শেষমেষ করোনাভাইরাসেই এখন তিনি হাসপাতালে।

 

টাইমস/এসএন

Share this news on: