ভারতের তামিলনাড়ু লণ্ডভণ্ড : ঘূর্ণিঝড় নিভারের আঘাতে নিহত ৩

ভারতের উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় নিভার। ঝড়ের তান্ডবে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বুধবার রাত এগারোটার দিকে তামিলনাড়ুর মারাক্কানম ও পুদুচেরির মধ্যবর্তী অঞ্চলে তাণ্ডব শুরু করে শক্তিশালী এই ঝড়।

এ সময় বাতাসের সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয় বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় নিভার এর প্রভাবে তুমুল বৃষ্টি হয়েছে ভারতের তামিলনাডুতে। প্রদেশটির সবচেয়ে বড় শহর চেন্নাইয়ের বেশ কয়েকটি সড়ক তলিয়ে গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ঘূর্ণিঝড় এর ফলে বিভিন্ন এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অসংখ্য গাছ উপড়ে গেছে। এখন পর্যন্ত তামিলনাড়ুতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পুদুচেরিতে জলাবদ্ধতা তৈরি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখা হচ্ছে। ঘূর্ণিঝড়টি আছড়ে পড়ার আগেই উপকূলীয় রাজ্যগুলোর প্রায় দুই লাখ লোককে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, কাডেলোর, নাগাপাত্তিনামসহ তামিলনাডুর বিভিন্ন উপকূলীয় শহর ও পুদুচেরিতে বৃষ্টিপাত আরও কিছু সময় অব্যাহত থাকবে। এ ছাড়া এলাকাগুলোতে ঝড়ো বাতাস বয়ে যেতে পারে।

ঘূর্ণিঝড়ের আগাম সতর্কতা হিসেবে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী বৃহস্পতিবার ১৩ টি জেলায় সরকারি ছুটি ঘোষণা করেছেন। শনিবার পর্যন্ত সব স্কুল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: