বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর ক্ষমার অযোগ্য অপরাধ : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ক্ষমার অযোগ্য অপরাধ। অনেক হয়েছে, এবার থামুন। এখনও দলের কর্মীদের নিয়ন্ত্রণে রেখেছি। আবারও বাড়াবাড়ি করলে আওয়ামী লীগের কর্মীরা ঘরে বসে থাকবে না।

রোববার নরসিংদী জেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ভাস্কর্যবিরোধী আন্দোলনকারীদের সংযত হতে হবে। মনে রাখবেন, আওয়ামী লীগ গায়ে পড়ে কখনো আক্রমণ করে না। তবে আক্রমণের শিকার হলে প্রতিরোধ গড়ে তুলতে জানে আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, ভাস্কর্য ভাঙচুরকারীদের শাস্তি হবেই। জাতির পিতার প্রতিকৃতি প্রদর্শন ও সংরক্ষণ সাংবিধানিকভাবে বিধিবদ্ধ বিষয়। তাই বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা মানে, সংবিধান অবমাননা। এই ঘৃণ্য অপরাধে যারাই জড়িত, তাদের শাস্তি পেতেই হবে।

সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মানে এ দেশের অস্তিত্ব, এদেশের স্বাধীনতা। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ ও সংবিধান। বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা মানে দেশের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনাকে আক্রান্ত করা।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ