নোয়াখালীর মাইজদীতে ১৪৪ ধারা জারি

নোয়াখালীর জেলা শহর মাইজদীতে মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ৬টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সভা সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে মর্মে সোমবার রাতে জেলা প্রশাসকের পক্ষ থেকে শহরে মাইকিং করে প্রচারণা চালানো হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ খোরদেশ আলম খান জানান, দুই পক্ষ একই স্থানে সমাবেশের অনুমতি চাইলে কাউকেই অনুমতি দেয়া হয়নি। দুই পক্ষকে সভা- সমাবেশ করতে না করা হয়েছে। তবে সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ জারি করা হয়েছে।

জানা যায়, জেলা শহর মাইজদীর শহীদ মিনার প্রাঙ্গণে নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যা খাঁন সোহেল আওয়াম লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে কটুক্তি করার প্রতিবাদে সমাবেশ আহ্বান করে / একইস্থানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী সমর্থিত নেতারা সমাবেশ ডাকে।

এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে শান্তি ভঙ্গের আশঙ্কা দেখা দেওয়ায় ১৪৪ ধারা জারি করেন নোয়াখালী জেলা প্রশাসন।

জেলা প্রশাসকের সভা-সমাবেশ নিষিদ্ধ করার ঘোষণা দিলে শাহিন ও সোহেল প্রতিবাদ সমাবেশ স্থগিত করেন। এদিকে ছাত্রলীগের ডাকা সমাবেশ সম্পর্কে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান জানান, তারা তাদের কর্মসূচী স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন।

 

টাইমস/এসজে

Share this news on: