কবুতরের ঘরে তৈরি করা হতো আগ্নেয়াস্ত্র, এক নারী গ্রেপ্তার

গুলির উৎস খুঁজতে গিয়ে চট্টগ্রামের পাঠানটুলির একটি বাড়িতে অস্ত্র তৈরির একটি কারখানার সন্ধান মিলেছে। কবুতর পোষার আড়ালে ওই বাড়িতে গড়ে তোলা হয়েছিল অবৈধ অস্ত্র তৈরির ওয়ার্কসপ। চট্টগ্রাম মহানগর পুলিশের সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) নগরীর ডবলমুরিং থানায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক জানান, বৃহস্পতিবার রাতে পাঠানটুলি বংশাল পাড়ায় গুলির শব্দ শুনে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলির শব্দের উৎসের সন্ধান শুরু করে। এক পর্যায়ে নিজাম নামে এক ব্যক্তির বাড়িতে কবুতরের ঘরের মধ্যে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় পুলিশ।

অভিযানে ওই বাড়ি থেকে দুইটি দেশি আগ্নেয়াস্ত্র ও একটি এয়ার গান, অস্ত্র তৈরির ডায়াগ্রামসহ বিভিন্ন ধরনের লোহা কাটার সরঞ্জাম উদ্ধার করা হয়। এসব যন্ত্রপাতি ব্যবহার করে নিজাম উদ্দিন অবৈধ অস্ত্র তৈরি করতেন বলে জানা গেছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার ফারুক বলেন, নিজামের অপরাধের ধরণ দেখে মনে হচ্ছে, তিনি পেশাদার অপরাধী। নিজে বাসায় অস্ত্র তৈরি করে তা দেশের বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করত। নিজামকে গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে। তবে এরই মধ্যে নিজামের স্ত্রী মেহেরুন্নেসাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

টাইমস/এসএন

Share this news on: