রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ৪২ বিশিষ্ট নাগরিকের চিঠি

নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে অভিযোগ জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদকে আবারও চিঠি দিয়েছেন দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক। এবারের চিঠিতে আগের চিঠির বক্তব্যের সাথে অতিরিক্ত কিছু তথ্য যোগ করা হয়েছে। এছাড়া চিঠিতে রাষ্ট্রপতির সঙ্গে বিশিষ্ট নাগরিকরা দেখা করতে চেয়েছেন।

সুপ্রিমকোর্টের আইনজীবী শাহদীন মালিক বিশিষ্ট নাগরিকদের পক্ষে দ্বিতীয় চিঠিটি রাষ্ট্রপতির কাছে পাঠিয়েছেন।

এর আগে গত বছরের ১৪ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল গঠন করার জন্য রাষ্ট্রপতি বরাবর চিঠি লেখেন বিশিষ্ট এই নাগরিকরা। চিঠিতে দুদকের আর্থিক অনিয়ম, দুর্নীতি ও নির্বাচন সংশ্লিষ্ট গুরুতর অসদাচরণের অভিযোগ উল্লেখ করা হয়।

১৭ জানুয়ারি রাষ্ট্রপতির সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করার জন্য আগের চিঠির সঙ্গে নতুন চিঠি সংযুক্ত করা হয়েছে। চিঠির সঙ্গে নির্বাচন কমিশনের প্রশিক্ষণের জন্য বরাদ্দ করা অর্থসম্পর্কিত অনিয়ম ও দুর্নীতির অভিযোগ নিয়ে একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদনের কপি সংযুক্তি দেয়া হয়েছে।

চিঠিতে বিশিষ্টজনরা রাষ্ট্রপতির উদ্দেশ্যে বলেছেন, আমাদের অভিযোগের বিষয়ে সামনাসামনি ভাবে অবগত করার জন্য আপনার সুবিধামতো সময়ে সাক্ষাতের অনুরোধ করছি। আমরা আপনার সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি।

 

টাইমস/এসএন

Share this news on: