বিএনপির ভাঙ্গন ঠেকিয়েছিলেন দেলোয়ার ও মওদুদ

দলের দুঃসময়ে বিএনপির ভাঙ্গন ঠেকিয়েছিলেন দলটির প্রয়াত দুই জ্যেষ্ঠ নেতা খন্দকার দেলোয়ার হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেছেন। এসময় তিনি প্রয়াত এ দুই শীর্ষ নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান।

বুধবার (১৮ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দোয়া মাহফিলে এসব কথা বলেন রিজভী। ভাষাসৈনিক ও বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রুহুল কবির রিজভী বলেন, প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেন ফুলটাইম রাজনীতিবিদ ছিলেন। কিন্তু বর্তমানে আমরা অনেকেই পার্টটাইম রাজনীতি ও পার্টটাইম ব্যবসা করি। যে কারণে আজ আমাদের রাজনীতি পথহারা।

খন্দকার দেলোয়ারের প্রশংসা করে রিজভী আরও বলেন, নেতাকর্মী ও জনগণের সঙ্গে একটা সংযোগ তৈরি হওয়ার ব্যক্তিত্ব ছিলেন খন্দকার দেলোয়ার। তিনি ছিলেন অসাধারণ কৌশলী একজন রাজনীতিবিদ।

একই অনুষ্ঠানে বিএনপির সদ্য প্রয়াত শীর্ষ নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ স্মরণে রিজভী বলেন, আমরা একজন গুণী রাজনীতিবিদকে হারিয়েছি। মওদুদ আহমদ ছিলেন একজন গুণী মানুষ। কিন্তু বর্তমানে দেশে গুণী মানুষের কোনো কদর নেই। সরকার দেশের সব ভালো মানুষকে হয়রানি করে দুর্নীতিবাজ, চোর, বাটপারদের মাথায় তুলে রেখেছে।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ