অস্ত্র ও মাদক মামলায় ক্যাসিনো খালেদের বিচার শুরু

বহুল আলোচিত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ওরফে ক্যাসিনো খালেদের বিচার শুরু হতে চলেছে। বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক দুই মামলায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একইসঙ্গে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ১ জুন দিন ধার্য করা হয়েছে।

রোববার (২১ মার্চ) যুবলীগের সাবেক নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ রবিউল আলম।

এর আগে ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি রাজধানীর গুলশান থানায় খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে মামলা করে সিআইডি।

মামলার এজাহারে বলা হয়, ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) খালেদ মাহমুদ ভূঁইয়ার গুলশানের বাসায় অভিযান চালিয়ে ওই বাসা থেকে ছয়টি দেশের মুদ্রা জব্দ করে।

অপর দিকে চলতি বছরের শুরুতে মতিঝিল থানায় মাদক আইনের অপর এক মামলায় তার বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশান-২ এর নিজ বাসা থেকে খালেদ মাহমুদকে আটক করে র‌্যাব। আটকের সময় খালেদের বাসা থেকে ৪০০ পিস ইয়াবা, লকার থেকে ১০০০, ৫০০ ও ৫০ টাকার অসংখ্য বান্ডিল উদ্ধার করা হয়। এছাড়া তার কাছ থেকে তিনটি অস্ত্র উদ্ধার করা হয়। যার একটি ছিল লাইসেন্সবিহীন। এরপরই তাকে যুবলীগের পদ থেকে বহিষ্কার করা হয়।

 

টাইমস/এসএন

Share this news on: