ব্যক্তি নয়, ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মোদি আসছেন : সেতুমন্ত্রী

ব্যক্তি হিসেবে নয় বরং ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জাতীয় সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ের অংশ হিসেবে ভার্চুয়াল মাধ্যমে দেয়া বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ব্রিফিংয়ে সেতুমন্ত্রী বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশের প্রধান মিত্র দেশ ছিল ভারত। আমাদের স্বাধীনতার পেছনে ভারতের বিশেষ অবদান রয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে তাই ভারতের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ব্যক্তি হিসেবে তো আমন্ত্রণ জানানো হয়নি।

ওবায়দুল কাদের আরও বলেন, মোদির ঢাকা সফরের নেপথ্যে অন্য কোনও কারণ নেই। পশ্চিমবঙ্গের নির্বাচন বা অন্যান্য কোনও কিছুর যোগসূত্র নেই এই সফরের সঙ্গে। নরেন্দ্র মোদি শুধুই আমাদের আমন্ত্রিত অতিথি।

ব্রিফিংকালে সেতুমন্ত্রী হুশিয়ারি দিয়ে বলেন, মোদির ঢাকা সফরকালে দেশে কোনও অস্থিরতা সৃষ্টির পায়তারা করা হলে তা সহ্য করা হবে না। কোনও ধরণের উসকানিমূলক কর্মকাণ্ড সরকার মেনে নেবে না।

 

টাইমস/এসএন

Share this news on: