লকডাউনে সৌদি সিঙ্গাপুরসহ পাঁচ দেশে যাবে বিশেষ ফ্লাইট

করোনা সংক্রমণ রোধে ঘোষিত লকডাউনের কারণে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে। এ অবস্থায় দেশে আটকে পড়া সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), ওমান, কাতার ও সিঙ্গাপুরগামীদের জন্যে শিগগিরই বিশেষ ফ্লাইট চালু করতে যাচ্ছে সরকার।

এ বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিস্তারিত পরিকল্পনা নিশ্চিত করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এ সংক্রান্ত বিষয়ে বুধবার এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান ও বিমান বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।

বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলো হল- সৌদি আরব, ইউএই, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য শিগগিরই স্পেশাল ফ্লাইট চালু করা হবে। বেবিচক এ বিষয়ে বিস্তারিত পরিকল্পনা আগামীকাল বৃহস্পতিবার নিশ্চিত করবে।

এক্ষেত্রে বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে বিমানবন্দরে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সিকে পালন করতে হবে বলে বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া প্রবাসী কর্মীরা কেবল জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র নিয়ে ও দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন বলেও বৈঠকে সিদ্ধান্ত দেয়া হয়।

 

টাইমস/এসএন

Share this news on: