মামুনুলকে গ্রেপ্তারের প্রতিবাদে মিছিলের চেষ্টা, হামলায় ৩ পুলিশ আহত

হেফাজত ইসলামের নেতা মামুনুল হকের গ্রেপ্তারের প্রতিবাদে বাগেরহাটের মোল্লাহাটে বিক্ষোভ মিছিলের চেষ্টা চালিয়েছে মাদ্রাসার ছাত্ররা। এ সময় পুলিশ বাধা দিতে গেলে তাদের ছোড়া ইটপাটকেলের আঘাতে আহত হয়েছেন থানার ওসিসহ অন্তত তিন সদস্য ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মীর মো. সাফিন মাহমুদ (অপরাধ ও প্রশাসন) জানান, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে মোল্লাহাট উপজেলার উদয়পুর হামিদিয়া দাখিল মাদ্রাসার সামনে পুলিশের ওপর এই হামলা চালানো হয়। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ২০-২৫ জন শিক্ষার্থী উদয়পুর হামিদিয়া মাদ্রাসার সামনে জড়ো হয়ে মামুনুল হকের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে মোল্লারহাট থানার ওসি কাজী গোলাম কবিরের নেতৃত্বে একদল পুলিশ সেখানে যায়। তারা পুলিশের ওপর এলোপাতাড়ি ইটপাটকেল ছোড়া শুরু করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করলে দৌড়ে পালিয়ে যায়। তাদের ছোড়া ইটের আঘাতে ওসি কাজী গোলাম কবিরসহ তিনজন পুলিশ সদস্য আহত হন। কাদের উস্কানিতে ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে এবং তারা কোন মাদ্রাসার শিক্ষার্থী তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান মীর মো. সাফিন মাহমুদ। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এর আগে রোববার কওমী মাদ্রাসাভিত্তিক সংগঠনটি হেফাজতে ইসলামের নেতা মামুনুলকে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাকে সাতদিনের রিমান্ড দেয়।

 

টাইমস/এসজে

Share this news on: