পরিস্থিতি যেমনই হোক টিকা পাবে বাংলাদেশ : দোরাইস্বামী

করোনাভাইরাস মহামারীতে বাংলাদেশও যাতে টিকা কার্যক্রম চালিয়ে যেতে পারে, সেজন্য কাজ করে যাচ্ছে ভারত। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে ভারত থেকে সড়ক পথে ঢাকা ফেরার সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে একথা বলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

এ সময় হাইকমিশনার আরও বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে নিবিড় সম্পর্ক থাকায় অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের সঙ্গে বেশি ভ্যাকসিন সরবরাহের চুক্তি হয়েছে। চুক্তি অনুযায়ী এরই মধ্যে ৭০ লাখ ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে এবং বাকিগুলোও পর্যায়ক্রমে সরবরাহ করা হবে।

তিনি আরও বলেন, এখন সংক্রমণ পরিস্থিতিও এতটাই নাজুক হয়ে উঠেছে, যে ভারতের অবস্থাও দিন দিন কঠিন হচ্ছে। সবাই একত্রে কাজ করছি। সবাই মিলে এই পরিস্থিতি থেকে বের হতে পারব।

এদিকে, আগামী তিন মাসের মধ্যে টিকা রফতানির সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বিশ্বের বৃহত্তম টিকা উৎপাদনকারী ভারতীয় প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী আদর পুনেওয়ালা। বুধবার এনডিটিভি'কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, এই মুহূর্তে টিকা রফতানি নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

তবে আগামী জুন-জুলাইয়ে আবারও সামান্য পরিমাণে টিকা রফতানি শুরু হতে পারে বলে জানান সেরাম ইনস্টিটিউটের কর্ণধার।

ভারতীয় হাইকমিশনারকে দু'দেশের শূন্যরেখায় প্রবেশের সময় স্বাগত জানান আখাউড়া উপজেলা ও পুলিশ প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

 

টাইমস/এসজে

 

Share this news on:

সর্বশেষ