‘রমজান মাস ও একজন মুসলিম’ এর চতুর্থ পর্ব প্রচারিত

রমজান উপলক্ষে বাংলাদেশ টাইমসের আয়োজনে ইসলামের জানা-অজানা নানা তথ্য, প্রশ্নোত্তর ও ধর্ম বিষয়ক নিয়মিত অনুষ্ঠান ‘রমজান মাস ও একজন মুসলিম’ চতুর্থ পর্ব প্রচারিত হয়েছে।

বাংলাদেশ টাইমসের নিজস্ব ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে শনিবার (২৪ এপ্রিল) বিকাল সাড়ে পাঁচটায় অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টেলিকমিউনিকেশন ম্যানেজমেন্ট এক্সপার্ট সাইফুল আলম। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক এবং স্নাতকোত্তর শেষ করেন। পরবর্তীতে এমবিএ ডিগ্রি এবং আমেরিকার সর্ববৃহৎ এবং পুরনো ইন্সটিটিউট ফর সাপ্লাই ম্যানেজমেন্ট থেকে সার্টিফাইড প্রকিউরমেন্ট ম্যানেজার হিসেবে স্বীকৃতি লাভ করেন। বর্তমানে তিনি দেশের একটি শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন কোম্পানীতে ক্যাটাগরি ম্যানেজমেন্ট প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি গ্রামীণফোন, রবিসহ দেশের শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন কোম্পানীতে শীর্ষ পদে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

অনুষ্ঠানে আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, গবেষক ও শিক্ষানুরাগী ড. মোহাম্মদ সাইফুল্লাহ। তিনি এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইসলামিক স্টাডিজ বিভাগে এসোসিয়েট প্রফেসর হিসেবে কর্মরত। এছাড়া তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শরীয়াহ বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ড. মো. সাইফুল্লাহ সৌদি আরবের মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। এছাড়া ইসলাম ধর্মের নানা বিষয় নিয়ে তিনি উচ্চতর গবেষণায় নিয়োজিত রয়েছেন।

তৃতীয় পর্বে আত্ম সংযম বিষয়ে আলোচনা হয়। আত্ম সংযমের বিভিন্ন দিক আলোচনায় উঠে আসে। এছাড়া দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয় এই অনুষ্ঠানে।

 

টাইমস/এসএন

Share this news on: